| |
               

মূল পাতা রাজনীতি বঙ্গবন্ধু বাংলাদেশের ইতিহাসের মহামানব : সাবেক অর্থমন্ত্রী 


বঙ্গবন্ধু বাংলাদেশের ইতিহাসের মহামানব : সাবেক অর্থমন্ত্রী 


রহমত ডেস্ক     16 March, 2022     10:21 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাসের মহামানব। মহামানব সবসময় জন্ম হয় না। গত শতাব্দীতে বঙ্গবন্ধুই ছিলেন বাঙালি জাতির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ নেতা। আজ (১৬ মার্চ) বুধবার বিকালে সিলেট নগরের হাফিজ কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আবুল মাল আবদুল মুহিতের পরিবারের পক্ষ থেকে আয়োজিত কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

বঙ্গবন্ধুর জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে আবুল মাল বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে একটি স্বাধীন দেশের গৌরব অর্জন করতে পেরেছে। আমরা জাতি হিসেবে তার মতো নেতা পেয়ে সৌভাগ্যবান হয়েছি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলেতে সক্ষম হয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের সিলেট জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, আ‘লীগের সিলেট জেলা  ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, আ‘লীগের সিলেট মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। মুহিত পরিবারের পক্ষে বক্তব্য রাখেন প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা. একেএম হাফিজ।

পরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজনৈতিক নেতাকর্মী, পেশাজীবী সংগঠনের নেতাকর্মী ও পরিবারের সদস্য এবং শুভাকাঙ্ক্ষীদের নিয়ে কেক কাটেন ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিত। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহীদ সদস্য এবং মুহিতের বাবা-মায়ের রুহের মাগফেরাত, দেশের অব্যাহত সুখ-শান্তি এবং সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

করোনাভাইরাস সংক্রমণ ও অসুস্থতাজনিত কারণে প্রায় দুই বছর সিলেটে যাননি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে বর্তমানে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় পৈতৃক বাড়িতে ফেরেন সিলেট-১ আসনের সাবেক এ সংসদ সদস্য। সোমবার (১৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় একটি ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। গত ৫ মার্চ শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে। সেখানে সপ্তাহখানেক চিকিৎসা নিয়ে সোমবার রাতে সিলেট নগরের হাফিজ কমপ্লেক্সে অবস্থিত নিজ পৈতৃক বাড়িতে ফেরেন।